Shadow

কৃষকের ধান কেটে দিল মহানগর উত্তর ছাত্রলীগ নেতাকর্মীরা

রাকিব হাসান, বিশেষ প্রতিনিধি :আগামীতে কালবৈশাখী ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টিতে জমির পাকা ধান নষ্ট হয়ে যাবে এমন দুশ্চিন্তায় কপালে ভাজ পরেছিল
রাজধানীর উত্তরখান এলাকার কৃষক মামুন মিয়ার। বিষয়টি জানতে পেরে প্রায় তিন বিঘা জমির ইরি ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন মহানগর উওর ছাত্রলীগের নেতারা।

শনিবার (২৯ এপ্রিল) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ নেতৃত্বে মহানগর উত্তর ছাত্র লীগের নেতাকর্মীরা সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কৃষক মামুন মিয়ার ৩ বিঘা জমির ক্ষেতের পাকা ধান কেটে ঘরে পৌঁছে দেন।

এবিষয়ে কৃষক মো. মামুন মিয়া বলেন, আমি হতদরিদ্র কৃষক। আমার ধান পাকা ধান ক্ষেতে নষ্ট হচ্ছিল। কিন্তু শ্রমিক ও আর্থিক সঙ্কের কারণে ধান কাটতে পারছিলাম না। সে আমার বিষয়টি জানতে পেরে আজ সকাল থেকে বিকাল পর্যন্ত ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। আমি দোয়া করি, আল্লাহ যেন তাকে আরও অনেক বড় মনের মানুষ তৈরী করেন।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদের নেতৃত্বে ধান কাটায় অংশ নেয় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়ে আসছে। আমরা তারই ধারাবাহিকতায় আজ কৃষকের ৩ বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছি। এ কাজ অব্যাহত থাকবে।’