Shadow

ভোলায় বাস চাঁপা ও কাভার্ডভ্যানের ধাক্কায় ৩ জন নিহত

চীফ রিপোর্টার, ভোলা॥ ভোলায় বাস চাঁপায় ২ জন মোটরসাইলেক আরোহী এবং কাভার্ডভ্যানের ধাক্কায় এক ভ্যান চালক নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে ভোলা চরফ্যাশন মহাসড় ও ভোলা-ভেদুরিয়া ফেরিঘাট সড়কে পৃথক পৃথকভাবে এ দুর্ঘটনা ঘটে। ভোলা চরফ্যাশন মহাসড়কে যে দুই জন মারা গেছেন সম্পর্কে তারা শ্বশুর-জামাই, এবং ভোলা-ভেদুরিয়া সড়কে যিনি মারা গেছেন তিনি একজন ভ্যান চালক।
স্থানীয় সুত্রে জানা যায়, ভোলা-চরফ্যাশন মহাসড়কে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে বোরহানউদ্দিন উপজেলার বৈদ্যর পোল মুসলিম বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় বাস চাঁপায় মটরসাইকেলের ২ আরোহী নিহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠিয়েছেন। বোরহানউদ্দিন থানার ওসি (তদন্ত) মো. রাজীব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত দুজন হলেন মো. মনির শরীফ (৫০) ও মো. আজগর আলী (৩০)। সম্পর্কে মনির শরীফ আজগর আলীর শ্বশুর হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে আরো জানা যায়, মোটরসাইকেলটি জামাই আজগর আলী চালাচ্ছিলেন। তারা দুজন তাদের এক নিকটাত্মীয়ের জানাজায় যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। যে বাসটির সাথে দুর্ঘটনা ঘটে সেটির নাম বুশরা পরিবহন। বাসটি যাত্রী নিয়ে ভোলা থেকে চরফ্যাশনের উদ্দেশ্যে যাচ্ছিল।
ওসি তদন্ত জানান, একটি মোটরসাইকেল যোগে মনির শরীফ ও আজগর আলী তাদের এক নিকটাত্মীয়ের জানাজায় যাচ্ছিলেন। মোটরসাইকেলটি বৈদ্যের পোল সংলগ্ন এলাকায় গিয়ে বাই রোড (পাশ্ববর্তী রাস্তা) থেকে মেইন সড়কে উঠতে গেলে এ দুর্ঘটনা ঘটে। তিনি আরও জানান, মোটরসাইকেলটি বাই রোড থেকে মেইন সড়কে উঠতে গিয়ে মোটরসাইকেলটি বাসের নিচে চাঁপা পড়ে এবং ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। তবে এ ঘটনায় পুলিশ বাসটি জব্দ করতে পারলেও গাড়িটির চালক ও সহকারী পালিয়ে যাওয়ায় পুলিশ এ রিপোর্ট লেখা পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।
অন্যদিকে বৃহস্পতিবার সাকলে কাভার্ডভ্যানের ধাক্কায় আরিফ (২৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। ভোলা-ভেদুরিয়া ফেরিঘাট সড়কের পরানগঞ্জ বাজার সংলগ্ন রবি টাওয়ার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আরিফ ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মো. আলীর ছেলে।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান, একটি ভ্যান পরানগঞ্জ বাজারের দিকে আসছিল।এ সময় বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানের সঙ্গে ভ্যানটির ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ভ্যানচালক আরিফের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাভার্ডভ্যানটি আটক করলেও চালক পালিয়ে যায়।