Shadow

ভোলায় ১৭ মনোনয়ন পত্র বৈধ ॥ বাতিল-২, স্থগিত-১

ভোলা প্রতিনিধি ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা জেলার ৪টি আসনের ১৭ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে ২ জনের এবং স্থগিত করা হয়েছে ১ জনের। ভোলার জেলা রিটার্নিং কর্মকর্তা আরিফুজ্জামান প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। রবিবার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে এ মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হয়।
জানা গেছে, ভোলা জেলার ৪টি আসনে মোট ২০ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে ১৭ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। ভোলা-১ সদর আসনে মোঃ মিজানুর রহমান (সতন্ত্র) প্রার্থীর ১% ভোটারের স্বাক্ষর গড়মিল থাকায় ও ভোলা-২ আসনের এডভোকেট মোঃ জাহাঙ্গির আলম রিটু (বাংলাদেশ কংগ্রেস) পার্টির প্রার্থীর মার্কা নির্দিষ্ট না থাকায় তাদের ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয় এবং ব্যাংক ঋণ থাকায় ভোলা-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী মোঃ মিজানুর রহমানের মনোনয়ন পত্র স্থগিত করা হয়েছে। তবে স্থগিত হওয়া প্রার্থীর বিষয়ে ভোলা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আরিফুজ্জামান জানিয়েছেন, ৪ ডিসেম্বর সোমবার সিদ্ধান্ত নিয়ে এ বিষয়ে চুড়ান্ত তালিকা প্রকাশ করবেন।
জেলায় মনোনয়ন সংগ্রহ করে ২৮ জনের। এর মধ্যে দলীয় ও স্বতন্ত্র পদে ২০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। আজ যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থী ভোলা-১ সদর আসনে ৩ জন, ভোলা-২ আসনে ৪ জন, ভোলা-৩ আসনে ৫ জন এবং ভোলা-৪ আসনে ৫ জনসহ মোট ১৭ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ সময় ভোলার ৪টি আসনের প্রার্থী, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।