Shadow

ভোলায় কোস্টগার্ডের অভিযান ॥ দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক

চীফ রিপোর্টার, ভোলা ॥ ভোলায় মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্রসহ সিদ্দিক বাহিনীর ১০ জন সক্রিয় ডাকাত আটক করেছে কোস্টগার্ড। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন অধিনস্ত বিসিজি আউটপোস্ট চরমানিকা কর্তৃক জেলার চরফ্যাশন থানার মেঘনা নদীর চরপিয়াল সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন এর মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল লেঃ বিএন স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযানের সময় আটককৃত ডাকাত দলের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বিএফ শিবসা নামক দ্রুতগামী একটব ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দ করা হয়েছে। অভিযানের সময় ডাকাত দলের সদস্যরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে তাদের ব্যবহৃত বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র নদীতে ফেলে দেয়। ডাকাত দলের প্রধান সিদ্দিক দীর্ঘদিন যাবৎ মাদক কারবারির সাথে জড়িত এবং পিরোজপুর নাসেরাবাদ থানায় ইতোমধ্যে তার নামে মাদক আইনে মামলা রয়েছে। আটককৃত ডাকাত দলের সদস্যরা হলেন- মো. সিদ্দিকুর মোড়ল (৫৫), আবুল হোসেন (৪৫), মো. আবদুল মান্নান (৪২), আবুল হোসেন সরদার (৫০), গোলাম বারী গাজী (৪৪), মো. সবুজ হোসেন (৩০), মো. কেরামত কারিকর (৫৫), মো. নুরুল ইসলাম (খোকন), মো. আবদুল মালেক (৫০), মো. আইয়ুব আলী মোল্লা (৬৪)।
কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল লেঃ বিএন জানান, আটককৃত ডাকাত দলের সকল সদস্যই সাতক্ষীরা ও খুলনা জেলার বাসিন্দা। জব্দকৃত দেশীয় অস্ত্র, নৌকা ও অন্যান্য মালামাল এবং আটককৃত ডাকাতদের পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য চরফ্যাশন দক্ষিণ আইচা থানায় হস্তান্তর করা হয়েছে।