Shadow

রামগতিতে ইউপি সদস্যকে ফাঁসাতে অপহরণ নাটক

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির চর বাদাম ইউনিয়নের চিহিৃত চোর চক্র বাসু গংরা এক ইউপি সদস্যকে ফাঁসানোর জন্য অপহরণ নাটক সাজানোর অভিযোগ পাওয়া গেছে।
ইউনিয়নের কারামতিয়া এলাকার পঞ্চাত বাড়ীর আবুল বাসার বাসু পঞ্চাতের ছেলে এলাকার চিহিৃত দাগী চোর সুমন ও তার ভাইয়েরা মিলে ইউপি সদস্য আবুদর রহিম পঞ্চাতের নামে মিথ্যা মামলা দেয়ার জন্য এ অপহরণ নাটক সাজায়।
স্থানীয় সূত্রে জানা যায়, চুরি চামারী, মারামারি, সামান্য ছুতোয় মানুষকে কুপিয়ে জখম, ঘর থেকে টাকা চুরি, সিঁদেল চুরি সহ নানান অপরাধে জড়িত পূর্ব চর সীতা গ্রামের পঞ্চাত বাড়ীর আবুল বাশার ওরপে বাসু পঞ্চাত ও ছেলেরা। গত ৭ জুন বুধবার রাত অনুমান সাড়ে সাতটার দিকে ডিবি পরিচয়ে কারামতিয়া এলাকা থেকে বাসুর ছেলে সুমনকে তুলে নিয়ে গেছে বলে গুজব প্রচার করে। পরে তারাই আবার থানায় খবর দেয় সুমনকে পার্শ্ববর্তী ফিরোজ ভূইয়ার পুকুর পাড়ে হাত বাঁধা ও মুখে গাছের পাতা ঘুজে দেয়া অবস্থায় পাওয়া গেছে।
পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুমনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
বিশ্বস্ত সূত্রে জানা যায়, বাসু ও তার ছেলেদের চুরি চামারী সহ এ সকল কূকর্মে বাঁধা দেয়ায় এ অপহরনের নাটক সাজিয়ে তারা স্থানীয় ইউপি সদস্য আবদুল রহিম পঞ্চাত সহ কয়েক জনকে আসামী করে মিথ্যা মামলা দেয়ার পাঁয়তারা করে।
স্থানীয়রা আরো জানায়, এই বাসু ইতিপূর্বে জমিজমা নিয়ে বিরোধের কারণে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য নিজের মেয়ে মর্জিনা বেগমের পেট কেটে নারী ভুরী বের করে ফেলে। বিষয়টি তখন ফাঁস হয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হলে আর মিথ্যা মামলা দেয়া সম্ভব হয় নাই। এছাড়া বাসুর ছেলে সুমন কারামতিয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জামাল পঞ্চাতের দোকানে বসে মাদক সেবন ও বিক্রিতে বাঁধা দেয়ার ধারালো ছেনি দিয়ে কুপিয়ে জামালের হাতের দুটি আঙ্গুল সহ এক অংশ এবং পায়ের রগ কেটে ফেলে। এসময় এলোপাথারী কুপিয়ে তাকে গুরুতর রক্তাক্ত জখম করে। চোর সুমন ও তার ভাইদের স্থানীয়রা কয়েকবার চুরির মালামাল সহ হাতে নাতে ধরে পুলিশকে দিলেও তারা এ পেশা ছাড়েনি।
ব্যবসায়ী জামাল পঞ্চাত জানান, এ চক্রটি ঁিসদেল চুরি, মোবাইল চুরি, বদনা চুরি, পাতিল চুরি, মাদক কারবার, সামান্য কথায় রক্তারক্তি সহ নানান অপরাধে জড়িত। তাদের আমি মাদক সেবন ও বিক্রিতে বাঁধা দেয়ায় আমাকে নির্মম ভাবে কুপিয়ে গুরুতর জখম ও আমার অঙ্গহানী করে।
স্থানীয় শাহাজানের ছেলে আলমগীর জানায়, এ পরিবারটি নানান অপরাধে জড়িত। বাসু ও তার ছেলেরা গরু চুরি করে তাকে ফাঁসানোর চেষ্টা করে।
ইউপি সদস্য আবদুল রহিম বলেন, এ চক্রটি নানান অপরাধে জড়িত। তিনি উচ্চ পর্যায়ের নিরপেক্ষ তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী করেন।
অপহরণ নাটক বিষয়ে থানা অফিসার ইনচার্জ মো: আলমগীর হোসেন জানান, বিষয়টি তদন্ত করে দেখছি।