Shadow

রামগতিতে ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির চর বাদাম ইউনিয়নের চিহিৃত চোর চক্র বাসুর ছেলে সুমন গংরা স্থানীয় ইউপি সদস্য আবদুর রহিমকে ফাঁসাতে সাজানো অপহরণ নাটক ও মিথ্যা মামলার তদন্তপূর্বক সুবিচারের দাবীতে মানববন্ধন করে এলাকাবাসী।
বুধবার (১৪ জুন) সকালে ইউনিয়নের কারামতিয়া বাজারে চর বাদাম ইউনিয়ন পরিষদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে ইউপি সদস্য মাইনউদ্দিন, ইউপি সদস্য তুহিন, ইউপি সদস্য সেলিম সহ কয়েকজন বক্তব্য রাখেন।
মানববন্ধন শেষে জনপ্রতিনিধিগণ ও স্থানীয় জনসাধারণ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্ব-রাষ্ট্র মন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেন।
অভিযোগে উল্লেখ করেন, ইউনিয়নের কারামতিয়া এলাকার পঞ্চাত বাড়ীর আবুল বাসার বাসু পঞ্চাতের ছেলে এলাকার চিহিৃত দাগী চোর সুমন ও তার ভাইয়েরা মিলে ইউপি সদস্য আবুদর রহিম পঞ্চাতের নামে মিথ্যা মামলা দেয়ার জন্য এ অপহরণ নাটক সাজায়
গত বুধবার রাত অনুমান সাড়ে সাতটার দিকে ডিবি পরিচয়ে কারামতিয়া এলাকা থেকে বাসুর ছেলে সুমনকে তুলে নিয়ে গেছে বলে গুজব প্রচার করে তারা। পরে তারাই আবার থানায় খবর দেয় সুমনকে পার্শ্ববর্তী ফিরোজ ভূইয়ার পুকুর পাড়ে হাত বাঁধা ও মুখে গাছের পাতা ঘুজে দেয়া অবস্থায় পাওয়া গেছে। চুরি চামারী, মারামারি, সামান্য ছুতোয় মানুষকে কুপিয়ে জখম, ঘর থেকে টাকা চুরি, সিঁদেল চুরি সহ নানান অপরাধে জড়িত পূর্ব চর সীতা গ্রামের পঞ্চাত বাড়ীর আবুল বাশার ওরপে বাসু পঞ্চাত ও তার ছেলেরা। পুলিশ সুমনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
বাসু ও তার ছেলেদের চুরি চামারী সহ এ সকল কূকর্মে বাঁধা দেয়ায় এ অপহরনের নাটক সাজিয়ে তারা রহিমকে সহ কয়েক জনকে আসামী করে মিথ্যা মামলা দেয়।
কুখ্যাত বাসু ইতিপূর্বে জমিজমা নিয়ে বিরোধের কারণে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য নিজের মেয়ে মর্জিনা বেগমের পেট কেটে নারী ভুড়ী বের করে ফেলে। বিষয়টি তখন ফাঁস হয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হলে আর মিথ্যা মামলা দেয়া সম্ভব হয় নাই। এছাড়া বাসুর ছেলে সুমন কারামতিয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জামাল পঞ্চাতের দোকানে বসে মাদক সেবন ও বিক্রিতে বাঁধা দেয়ার ধারালো ছেনি দিয়ে কুপিয়ে জামালের হাতের দুটি আঙ্গুল সহ এক অংশ এবং পায়ের রগ কেটে ফেলে। এসময় এলোপাথারী কুপিয়ে তাকে গুরুতর রক্তাক্ত জখম করে। আদালতের বিচারে তার ছয় মাসের সাজা হয়। মামলাটি আদালতে চলমান রয়েছে। চোর সুমন ও তার ভাইদের স্থানীয়রা কয়েকবার চুরির মালামাল সহ হাতে নাতে ধরে পুলিশকে দিলেও তারা এ পেশা ছাড়েনি।
এ চক্রটি ঁিসদেল চুরি, মোবাইল চুরি, বদনা চুরি, পাতিল চুরি, মাদক কারবার, সামান্য কথায় রক্তারক্তি সহ নানান অপরাধে জড়িত। তাদের মাদক সেবন ও বিক্রিতে বাঁধা দেয়ায় ব্যবসায়ী জামাল পঞ্চাতকে নির্মম ভাবে কুপিয়ে গুরুতর জখম ও অঙ্গহানী করে। এছাড়া বাসু ও তার ছেলে সুমন সুফির বাজার এলাকায় গরু চুরি করার সময় গৃহস্ত ধরে ফেলে তখন সে চুরি দিয়ে গৃহস্তের পেটে আঘাত করলে তার পেট কেটে যায়। তার সেই গরু চুরির মামলাটি আদারতে চলমান রয়েছে।
এ চক্রটি সমাজে নানান অপরাধে জড়িত। তাদের গডফাদারদের নির্দেশে এ অপরাধী চক্রটি আমার নামে মিথ্যা কল্পকাহিনী সাজায়। এ সাজানো নাটক সহ তাদের সকল চুরি, মাদক ব্যবসা এবং অন্যায় অপরাধের উচ্চ পর্যায়ের নিরপেক্ষ তদন্তপূর্বক বাসুর ছেলে সুমন গংদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানাই।
ইউপি সদস্য আবদুর রহিম জানান, একটি কূচক্রি মহল পরিকল্পিত ভাবে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক এ সাজানো অপহরণ নাটক ও মিথ্যা মামলা দেয়। আমি বিচার বিভাগীয় সুষ্ঠ নিরপেক্ষ তদন্ত দাবী করি।
উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী জানান, বিষয়টি জেনেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো।