Shadow

রামগতিতে ক্ষমতার প্রভাবে প্রতিবেশীর বাড়ীর জায়গা দখল

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির চর পোড়াগাছা ইউনিয়নের জলিল কলোনী এলাকায় জনৈক রফিক ও তার ছেলে ক্ষমতার প্রভাব দেখিয়ে প্রতিবেশী কামালের বাড়ীর জায়গা দখল করতে তার পরিবারের সদস্রদের উপর রক্তাক্ত হামলা, মিথ্যা মামলা সহ নির্মম নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।
ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পোড়াগাছা গ্রামের জলিল কলোনী এলাকায় কামাল উদ্দিনের বাড়ীতে এ ঘটনা ঘটে।
জানা যায়, কামাল উদ্দিন ৮০ শতক যায়গা ক্রয় করে বসত বাড়ী নির্মাণ করে বসবাস শুরু করেন। সে বাড়ী করার সময় বাড়ীর চারদিকে সীমানা পিলার এবং জাল দিয়ে বেড়া দেয়। চর আলগী এলাকার রফিক নামের এক ব্যক্তি তার পাশের জমিটুকু ক্রয় করে বাড়ী নির্মাণ করেন। রফিক এর ছেলে সোহেল বিসিএস লিখিত পরীক্ষায় অংশ নেয়। ছেলের বিসিএস পরীক্ষা দেয়ার ক্ষমতার দাপটে লেবার সর্দার রফিক তার বাড়ীর সীমানা দেয়ার সময় জোরপূর্বক খামখেয়ালী ভাবে কামালের বাড়ীর দরজার সীমানা পিলার উঠিয়ে ফেলে দেয় এবং বাড়ীর মাঝামাঝি দেয়া পিলার উঠিয়ে ২ ফুট দূরে স্থাপন করে। এ নিয়ে স্থানীয় মেম্বার, চেয়ারম্যান ও গণ্যমান্যগণ একাধিকবার বৈঠকে বসলেও লেবার সর্দার রফিক তার ছেলের ক্ষমতা প্রদর্শন করে শালিশের রায় অমান্য করে।
কিছুদিন আগে রফিক তার ছেলে সোহেল, ভাই, ভাতিজারা সহ পরিবারের লোকজন মিলে কামালের পরিবারের লোকজনের উপর ধারালো দা ছেনি ছুরি নিয়ে হামলা করে কামালের স্ত্রী পেয়ারা, ছেলে শাহাদাত, সোহাগ, শরীফ ও শরীফের স্ত্রী সাথিকে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে।
এ ঘটনায় থানায় মামলা না নেওয়ায় সোহাগ বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সোহেল, রফিক সহ ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। পরে আদালতের আদেশে থানা মামলা রেকর্ড করে যার নং-০৩,তাং-০২/০৫/২০২৩খ্রি:। বর্তমানে মামলাটি চলমান রয়েছে।
স্থানীয় আনসার আলীর ছেলে নুরইসলাম জানান, এরা মানুষের সাথে সন্ত্রাসী আচরণ করে। কামালের বাড়ী আমার বাড়ী থেকে আধা কিলোমিটার দূরে। বিষয়টি আমরা জানিনা এবং ঘটনার সময় আমরা সেখানে কেউ ছিলাম না। কামালের পরিবারের গুরুতর আহত রক্তাক্ত লোকজনকে আমার বাড়ীর সামনে দিয়ে হাসপাতাল নিতে দেখেছি আর এ কারণে আমাকে এবং আমার ছেলে ও ছেলের বউকে সম্পূর্ণ মিথ্যা মামলার আসামী করে।
স্থানীয় কুসুম, মিনারা সহ অনেকে জানান, সোহেল ও তার বাবা রফিক সহ লোকজন নিয়ে কামালের বসত ঘরের সামনে এসে তার পরিবারের লোকজনকে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে।
ভূক্তভোগী কামালের ছেলে সোহাগ জানান, রফিক জোরপূর্বক আমাদের বাড়ীর দরজার ও বাড়ীর মাঝামাঝি দেয়া সীমানা পিলার দুটি উঠিয়ে দরজারটা ফেলে দেয় আর মাঝেরটা দুই ফুট দূরে স্থাপন করে সমস্ত জাল ছিড়ে ফেলে এবং আমাদের ঘরের সামনে এসে ধারালো দা ছেনি দিয়ে কুপিয়ে আমাকে, আমার মা, দুই ভাই ও ভাবীকে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। আমাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে এখনো নানান ধরনের হুমকি ধমকি দিচ্ছে। আমরা ন্যায় বিচার ও পরিবারের সদস্যদের নিরাপত্তা চাই।
স্থানীয় ইউপি সদস্য সেলিম জানান, বিষয়টি নিয়ে একাধিকবার শালিশী বৈঠক হলেও রফিকের গায়ের জোর ও খামখেয়ালীপনায় বিষয়টির সুরাহা হয়নি। কামাল উদ্দিনের পরিবারের সদস্যদের উপর হামলার ঘটনাটি সত্য।