Shadow

রামগতিতে বিরোধপূর্ণ জমিতে ধান রোপন ও ঘর নির্মাণ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির চর পোড়াগাছা ইউনিয়নের চর কলাকোপা গ্রামে বিরোধপূর্ণ জমিতে রাতের অন্ধকারে ধানের চারা রোপন ও ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, চর পোড়াগাছা মৌজার দিয়ারা ৭৭৬ খতিয়ানভূক্ত ৭৬২০ যা হাল দাগ আরএস ১২৬৭ নং খতিয়ানভূক্ত ৩৫০১ দাগে ১.৫০ শতাংশ জমি নিয়ে কিছুদিন থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিন হাওলাদারের ছেলে নুরুল হুদা রুবেলের সাথে বিরোধ চলে আসছিল স্থানীয় আবু তাহেরের ছেলে বাবুল ও আবুল কালামের ছেলে কবির গংদের।
বিরোধপূর্ণ জমির দখল নিয়ে বেশ কয়েকবার উভয় পক্ষের মধ্যে ভয়াবহ রক্তাক্ত হামলার ঘটনা ঘটে। এ নিয়ে উভয় পক্ষের করা বেশ কয়েকটি মামলা আদালতে চলমান রয়েছে।
শুক্রবার গভীর রাতে কবির ও বাবুলদের লোকজন প্রায় ২০ শতক জমিতে ধানের চারা রোপন করে অন্যদিকে রুবেলের কাছ থেকে জমি ক্রয় করা কয়েকজন ভূমিহীন একই দিন সকালে সেখানে বসবাসের জন্য গৃহ নির্মাণ করে।
বসতি স্থাপনকারী জনবা বেগম জানান, আমরা নদীভাঙ্গা অসহায় হয়ে চেয়ারম্যানের ছেলে রুবেল কাছ থেকে বায়নাসূত্রে জমি ক্রয় করে বসবাসের জন্য ঘর নির্মাণ করেছি।
এ বিষয়ে নুরুল হুদা রুবেল জানান, আমি ক্রয়সূত্রে এ জমির বৈধ মালিক। দ্বীর্ঘদিন থেকে ভোগ দখলে আছি। কয়েকজন নদীভাঙ্গা ভূমিহীনের কাছে বাড়ী নির্মানের জন্য কিছু জমি বিক্রি করেছি। হঠাৎ করে মালিকানা দাবীদার জবরদখলকারীরা রাতের অন্ধকারে আমার জমিতে ধানের চারা রোপন করে। আমি দখলবাজদের বিচার চাই।
কবিরের পিতা আবুল কালাম বলেন, এটা আমাদের মৌরশী জমি। দলিলে রেকর্ডে আমরাই এ জমির প্রকৃত মালিক।
এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মো: আলমগীর হোসেন জানান, বিরোধপূর্ণ জমিতে রাতের আঁধারে ধানের চারা রোপন ও ঘর নির্মাণ করা হয়েছে খবর পাওয়ার সাথে সাথে সরজমিন গিয়েছি। সেখানে যাতে আইন-শৃংখলার কোন ধরনের অবনতি না হয় সেদিক নজর রয়েছে।