Shadow

রামগতির ইউএনও’র ব্যতিক্রমী মানবিক উদ্যোগ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী প্রাকৃতিক দুর্যোগ বা ঝড়ে ঘর বিধ্বস্ত হওয়া হতদরিদ্রদের মধ্যে সরকারী বরাদ্দের ঢেউটিন ও ঘর সংস্কারে নগদ অর্থ বিতরনে নিয়েছেন ব্যতিক্রমী মানবিক উদ্যোগ।
উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের মাধ্যমে নির্বাচিত প্রাকৃতিক দুর্যোগ বা ঝড়ে বিধ্বস্ত হতদরিদ্র মানুষের তালিকা থেকে সরেজমিন যাছাই বাছাইকৃতদের মধ্যে টিন ও নগদ অর্থ পৌঁছে দিচ্ছেন বাড়ী বাড়ী।
জানা যায়, ২০২২-২৩ অর্থ বছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মাধ্যমে উপজেলার মোট ৫১ জন প্রাকৃতিক দুর্যোগ বা ঝড়ে ঘর বিধ্বস্ত হওয়া ব্যক্তিদের সরকারী সহায়তার ঢেউটিন ও ঘর সংস্কারে নগদ অর্থ প্রদান করা হয়।
সরকারী এ সহায়তা বাড়ী বাড়ী পৌছে দেয়ার সময় সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: জহিরুল ইসলাম ও স্বংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী জানান, ইউনিয়ন পরিষদ প্রদত্ত্ব ক্ষতিগ্রস্ত ঘর মালিকদের মধ্য থেকে আমরা সরজমিন সঠিক ভাবে যাছাই বাছাই করে প্রকৃত হতদরিদ্র মানুষের মাঝে গৃহ সংস্কারের জন্য ঢেউটিন ও ঘর সংস্কারে নগদ অর্থ প্রদান করেছি। তাদের যাতে কোন ধরনের হয়রানি হতে না হয় তার জন্য বাড়ী বাড়ী পৌঁছে দিচ্ছি সরকারী ভাবে বরাদ্দকৃত ঢেউটিন ও ঘর সংস্কারের জন্য নগদ অর্থ।