Shadow

দুর্নীতি মামলায় সুরঞ্জিতের সাবেক এপিএসের জেল-জরিমানা

প্রয়াস নিউজ :

ঢাকা: অবৈধ সম্পত্তি অর্জনের দায়ে সুরঞ্জিত সেনগুপ্তের সাবেক এপিএস ওমর ফারুক তালুকদারকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক কোটি ২৩ লাখ ৪৭ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো আড়াই বছরের দণ্ড দেয়া হয়েছে।

রোববার ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আতাউর রহমান এ রায় দেন।

দুদকের উপ পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, জেল-জরিমানার পাশাপাশি রাজধানীর মোহাম্মদপুরে ওমর ফারুকের একটি ফ্ল্যাটও বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

অন্যদিকে ওমর ফারুকের আইনজীবী পূর্নেন্দু দেবনাথ জানিয়েছেন, এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

উল্লেখ্য, ২০১২ সালের ৯ এপ্রিল রাতে রাজধানীর পিলখানায় বিজিবি সদর দপ্তরে একটি গাড়ি ঢুকিয়ে দেন চালক আজম। গাড়িতে ছিলেন রেলওয়ের পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধা, তখনকার রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের এপিএস ফারুক ও রেলওয়ের কমান্ড্যান্ট এনামুল। পরে ওই গাড়িতে তল্লাসি চালিয়ে ৭০ লাখ টাকা পাওয়া যায়, যা রেলে নিয়োগে ঘুষ হিসেবে নেয়া হয়েছিল বলে খবর প্রকাশ হয়।

এ ঘটনায় ব্যাপক সমালোচনার মুখে পদ হারান রেলমন্ত্রী সুরঞ্জিত। তাকে করা হয় দপ্তরবিহীন মন্ত্রী। আর ওই টাকার উৎস জানতে অনুসন্ধান শুরু করে দুদক। অনুসন্ধানে ফারুকের নামে ঘোষিত আয়ের বাইরে এক কোটি তিন লাখ ৯৭ হাজার টাকা থাকার তথ্য বেরিয়ে আসে। এবিষয়ে ২০১২ সালের আগস্ট মাসে রমনা থানায় এ মামলা করেন দুদকের উপ পরিচালক রাশেদুর রেজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *