Shadow

অবশেষে ৭দিন পর উদ্ধার হলো ভোলায় ডুবে যাওয়া কার্গো

শরীফ হোসাইন, ভোলা ॥ অবশেষে ৭ দিন চেষ্টার পর উদ্ধার হলো ভোলার মেঘনায় ডুবে যাওয়া কার্গো জাহাজ সাগর নন্দিনী-২। রোববার (০১ জানুয়ারি) সকালে জাহাজটি উদ্ধার করা হয়।
উদ্ধারকারী জাহাজ হুমায়ারা ও জোহুরসহ বিআইডব্লিটিএ, মালিকপক্ষ ও কোস্টগার্ডের ৫৫ সদস্যের একটি দল পানির ৪০ ফুট গভীর থেকে ম্যানুয়াল প্রক্রিয়ায় কার্গোটি উদ্ধার করতে সক্ষম হয়। বর্তমানে কার্গোটি দৃশ্যমান অবস্থায় রয়েছে। এখন জাহাজ থেকে তেল অপসারণের পর কাব করছে উদ্ধাকারী দল।
বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মো. আবুল সালাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘন কুয়াশা এবং জোয়ার ভাটার কারণে উদ্ধার অভিযানে বিঘœ ঘটলেও এটি আমরা উদ্ধার করতে সক্ষম হয়েছি। বিকেলের মধ্যে উদ্ধার অভিযান শেষ হবে এবং ডকইয়ার্ডে পাঠানো হবে কার্গোটি।
কোস্টগার্ডে জোনাল ক্যাপ্টেন সায়েদ সাত্তার জানান, জাহাজের নিরাপত্তা এবং পরিবেশ দুষণ থেকে রক্ষায় কোস্টগার্ড দক্ষিণ জোনের টিম সার্বক্ষণিক কাজ করছে।
উল্লেখ্য, গত রোববার (২৫ ডিসেম্বর) ১১ লাখ ৫০ হাজার লিটার ডিজেল ও অকটেন নিয়ে চট্টগ্রাম থেকে চাঁদপুর যাওয়ার পথে ভোলার মেঘনার তুলাতলী পয়েন্টে অপর একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায় জাজাজটি।