Shadow

কমলনগরে জেলা পরিষদ উপ-নির্বাচনে প্রচারণার শীর্ষে গিয়াস উদ্দিন মোল্লা

কমলনগরে জেলা পরিষদ উপ-নির্বাচনে প্রচারণার শীর্ষে গিয়াস উদ্দিন মোল্লা

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে জেলা পরিষদ উপ-নির্বাচনে ‘টিউব ওয়েল’ মার্কা প্রতিক নিয়ে প্রচারণার শীর্ষে প্রার্থী গিয়াস উদ্দিন মোল্লা।

আসন্ন জেলা পরিষদ উপ-নির্বাচনকে কেন্দ্র করে কমলনগরে ভোটের মাঠে সরব প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। ভোটের দিন যত ঘনিয়ে আসছে ভোটারদের মধ্যে ততো আলোচনা-সমালোচনা বৃদ্ধি পাচ্ছে। কে হচ্ছেন জেলা পরিষদ সদস্য এ বিষয়ে উদ্বিগ্ন কমলনগর উপজেলার জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি ভোটারগন। এ দিকে ভোটারদের আকৃষ্ট করতে প্রার্থীরা চালাচ্ছেন বিভিন্ন রকম প্রচারণা। বসে নেই প্রার্থীদের কর্মী ও সমর্থকরা।
কমলনগর থেকে জেলা পরিষদের সদস্য প্রার্থীদের তিনজন জেলা পরিষদ সদস্য প্রার্থীর মধ্যে একমাত্র গিয়াস উদ্দিন মোল্লা বাংলাদেশ আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। তিনি বর্তমানে কমলনগর উপজেলা আওয়ামীলীগ এর নির্বাচিত কমিটির গুরুত্ত্বপুর্ন পদে রয়েছেন।

জেলা পরিষদ নির্বাচনের ভোটার সাধারণ জনগণ দ্বারা নির্বাচিত প্রতিনিধিগণ বলেন,গিয়াস উদ্দিন মোল্লা জেলাপরিষদের সদস্য থাকাকালীন সময়ে কমলনগরে দৃশ্যমান অনেক উন্নয়ন হয়েছে। কমলনগরে যে তিনজন প্রার্থী আছে তার মধ্যে একমাত্র গিয়াস উদ্দিন মোল্লাকেই সৎ ও যোগ্য মনে করি। তাই এই উপ-নির্বাচনে তার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। গিয়াস উদ্দিন মোল্লা এরিমধ্যে মাঠ পর্যায়ে অনেকের কাছে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন ।

কমলনগরের নেতৃস্থানীয় আরো কয়েক জন ভোটারের সাথে কথা বলে জানা গেছে, সাধারণ নির্বাচনের মতো জেলা পরিষদের ভোট নয়-এখানে ভোটাররা সকলেই জনপ্রতিনিধি। সে কারণে গতানুগাতিক ভোটের চিত্র আলাদা এ নির্বাচনে। ফলে প্রার্থীদের সম্পর্কে চুলছেরা বিশ্লেষন করেন ভোটাররা। সেক্ষেত্রে ব্যক্তি যোগ্যতার চেয়ে রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড ভোট পেতে বেশি কার্যকর ভূমিকা রাখে। তবুও বিপদ-আপদে যাকে কাছে পান তাকেই যোগ্য প্রার্থী হিসেবে নির্বাচিত করবেন বলে প্রত্যাশা জনপ্রতিনিধি ভোটারদের। অন্যদিকে, সদস্য প্রার্থীরা আগামীতে বিপদাপদে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে জনগন ও জনপ্রতিনিধিদের সমর্থন চাইছেন। আর তিন প্রার্থীর মধ্যে গিয়াস উদ্দিন মোল্লা ক্ষমতাসীন দলের সাথে সম্পৃক্ত হওয়ায় সকলেই তার জয়ের ব্যাপারে আশাবাদী। তবুও দিনরাত ভোটারদের দোয়া,ভালবাসা ও ভোট পেতে গিয়াস উদ্দিন মোল্লা উপজেলার একপ্রান্ত থেকে অপরপ্রান্তে মাঠ চষে বেড়াচ্ছেন।

সদস্য প্রার্থী গিয়াস উদ্দিন মোল্লা বলেন, কিছু দিন পুর্বেও এই উপ-নির্বাচনে অংশ গ্রহণ করার কোন ইচ্ছা ছিলোনা আমাকে ভালবাসে বলেই ভোটারদের অনেকের অনুরোধে প্রার্থী হয়ে সকল ভোটারগনের মাঝে আমি ব্যাপক সাড়া পেয়েছি। যদিও জেলা পরিষদের বরাদ্ধ কম। তবুও আশা করি আমি জয়ী হলে কমলনগর উপজেলার বাজেট অনুযায়ী শতভাগ উন্নয়নের চেষ্টা করব।
এসময় তিনি আরো বলেন, আমি ও আমার পরিবার দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সাথে জড়িত।দীর্ঘদিন জনগণের সাথে থেকে কাজ করছি। উপজেলায় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দায়িত্ব পালন করে এলাকায় উন্নয়ন করেছি।
উল্লেখ্য যে, আগামী ১৭ তারিখ জেলা পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। টিউবওয়েল মার্কা প্রতিক নিয়ে সদস্য পদে প্রার্থী হিসেবে গিয়াস উদ্দিন মোল্লা এলাবাসী এবং সকল ভোটারগনের নিকট দোয়া চেয়েছেন ।