Shadow

রামগতিতে আনসার-ভিডিপি উন্নয়ন গ্রাম ক্লাব সমিতির নিজস্ব ভূমি বেদখল

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে আনসার-ভিডিপি উন্নয়ন গ্রাম ক্লাব সমিতির নিজস্ব ভূমি বেদখল থেকে উদ্ধারের জন্য ভূমি পরিমাপ করা হয়েছে।

জানা যায়, রামগতিতে প্রায় ৩দশক পর বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নামে রেজিস্ট্রিকৃত চর হাসান হোসেন মৌজার রামগতি পৌরঃ ০৯ নং ওয়ার্ডস্থ আনসার ও ভিডিপি উন্নয়ন গ্রাম ক্লাব সমিতির ০৫ শতাংশ স্থানীয় কতিপয় ব্যক্তি দখল করে দোকান নির্মাণ করে। এছাড়া সড়ক প্রশস্তকরণ ও পাকা করার সময় কিছু যায়গা বেদখল হয়ে যায়। বেদখল ভুমি উদ্ধার ও সীমানা নির্ধারণে লক্ষ্মীপুর জেলা কমান্ড্যান্ট নুরুল আফছার চৌধুরীর নির্দেশনায় ক্লাব সমিতির সাধারণ সম্পাদক উপজেলা আনসার কোম্পানি কমান্ডার মোঃ তাওহীদুল ইসলাম সুমনের সার্বিক সহযোগিতা নিয়ে ক্লাব সমিতির বেদখল ভুমি উদ্ধার কার্যক্রমে নেতৃত্ব দিয়েছেন উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক হাসান আহম্মেদ । এসময় আরো উপস্থিত ছিলেন ভুমি জরিপ সার্ভেয়ার মোঃ হেলাল এবং পৌরঃ ৯নং ওয়ার্ড কাউন্সিলর ফারুকুল ইসলাম বাবলু এবং পার্শ্ববর্তী ভুমি মালিকগণ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও সমিতির সাধারণ সদস্য বৃন্দ।

বেদখল জমি উদ্ধারের সময় উপজেলা প্রশিক্ষক মো: হাসান আহমেদ জানান, স্থায়ী অবকাঠামো নির্মানসহ নানান উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য আনসার-ভিডিপির এ জায়গাটি উদ্ধার ও সীমানা নির্ধারন জরুরী হয়ে পড়ে। এ কারনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
উল্লেখ্য, ১৯৯৪ সালে চর হাসান হোসেন আনসার- ভিডিপি উন্নয়ন গ্রাম ক্লাব সমিতি প্রতিষ্ঠা হয়। সে থেকে উক্ত সংগঠন নানান উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। স্থানীয় দানশীল ব্যক্তি মরহুম আব্দুল মান্নান (ওরুপে শাহআলম দরবেশ) আনসার ভিডিপি উন্নয়ন গ্রাম ক্লাব সমিতির স্থায়ী কার্যালয় স্থাপনের জন্য নুরিয়া হাজির হাট বাজারে ৫শতাংশ জমি নি:শর্ত দান করেন।