Shadow

কমলনগরে ভুক্তভোগীদের লিখিত অভিযোগে স্বাস্থ্য কমপ্লেক্সের শৃঙ্খলা রক্ষায় বিশেষ নির্দেশনা

প্রয়াস নিউজ ডেক্স : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াগনস্টিক সেন্টার, ওষুধ কোম্পানি ও ফার্মেসি প্রতিনিধিদের জন্য বিধি-নিষেধ ও নিয়ম করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার (৬ নভেম্বর) রাতে লিখিত ভাবে এই আদেশ জারি করেন কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবু তাহের।এই আদেশ (৭ নভেম্বর) মঙ্গলবার থেকে কার্যকর হবে ।

ডাক্তার আবু তাহের বলেন,বেশ কিছুদিন ধরে দেখা যায় হাসপাতালে আগত রোগীদের সাথে অনেক ওষুধ কোম্পানির প্রতিনিধি ,ফার্মেসি ও ডায়াগনস্টিক সেন্টারের এর প্রতিনিধির সাথে অনেক বাকবিতণ্ড,বিতর্ক নিয়ে ঝগড়ার মত পরিবেশ সৃষ্টি হয়।

এসব নিয়ে অনেক ভুক্তভোগীরা লিখিত ও মৌখিক অভিযোগ করে আসছে।

তাছাড়া হসপিটালে বিশেষ করে রোগী দেখার সময় ডাক্তার ভিজিটের নামে ভিড় করা ও গেদারিং সৃষ্টি করার কারণে হসপিটাল ও ডাক্তারদের সুনাম নষ্ট হয় বলে আমি মনে করি।

তাছাড়া রোগীরা ডাক্তারের কাছ থেকে প্রেসক্রিপশন নেওয়ার পর কোম্পানির প্রতিনিধিরা ছবি তোলা নিয়ে তর্ক ও বাকবিতণ্ডের মাধ্যমে হাসপাতালে শৃঙ্খলা ভঙ্গের মতো পরিবেশ সৃষ্টি হয়,

তাই হাসপাতাল কর্তৃপক্ষ নিয়ম করেন সকাল ৮.০০ ঘটিকা থেকে দুপুর ২.৩০ ঘটিকা পর্যন্ত ওষুধ কোম্পানির প্রতিনিধি ল্যাব কর্তৃপক্ষ ও ফার্মেসি প্রতিনিধিগণ হাসপাতালের ভিতরে প্রবেশ করতে পারবে না।
এর পরিপ্রেক্ষিতে হাসপাতাল চত্বরে কর্তৃপক্ষের পক্ষ থেকে মাইকিং করানো হয়।

ডঃ আবু তাহের আরো বলেন,এই আইন অমান্য কারীদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।
এই আইন জারি করার পর কমলনগরের সাধারণ মানুষ মনে করেন, যথাযথ ভাবে নিয়মটি চালু হলে সঠিক সেবা ও হাসপাতালের শৃঙ্খলা ও সুন্দর পরিবেশের জন্য অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে।