Shadow

জলঢাকায় বেগম রোকেয়া দিবসে তিন জয়ীতা নারীকে সম্মাননা প্রদান

মশিয়ার রহমান নীলফামারী প্রতিনিধিঃ
“শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা, নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ” এ প্রতিপাদ্যে নীলফামারীর জলঢাকায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (৯ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ের যৌথ আয়োজনে র‍্যালী সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমের আলোচনায় মিলিত হন র‍্যালীতে অংশগ্রহণকারীরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। অনুষ্ঠানে ৩জন জয়ীতা নারীর মধ্যে অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী মনুফা বেগম, সফল জননী নারী ইভা রানী রায় ও সমাজ উন্নয়নে অমামান্য অবদানের জন্য খুরশিদা খাতুনকে সম্মাননা প্রদান করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র ইলিয়াস হোসেন বাবলু, শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল গফ্ফার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পূরবী রানী রায়, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মিরাতুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জমশেদ আলী, প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী, বাংলাদেশ স্কাউটস উপজেলা সাধারণ সম্পাদক মর্তুজা ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি লাবনী বেগম,
সদস্য প্রভাষক রমেন চক্রবর্তী, মশফিকুর রহমান, দুলাল হোসেন, ডেইজি রানী রায় ও নাসরিন বেগম প্রমুখ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি প্রভাষক শাখাওয়াত হোসেন। পরে উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য ওই তিন নারী উদ্যোক্তাকে শ্রেষ্ঠ জয়ীতা-র সম্মাননা প্রদান করা হয়েছে।