Shadow

নবম ওয়েজ বোর্ডের দাবিতে চূড়ান্ত আন্দোলনে যাচ্ছেন সাংবাদিকরা

প্রয়াস নিউজ,ঢাকা: নবম ওয়েজবোর্ড নিয়ে তথ্যমন্ত্রণালয়ের সঙ্গে আর কোনো আলোচনা হবে না। খুব শিগগিরই এ দাবি আদায়ে চূড়ান্ত আন্দোলনে নামা হবে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল এ কথা জানান।

তিনি বলেন, ‘‘আগামী ৩১ জানুয়ারির মধ্যে দাবি আদায়ে সারাদেশে সভা সমাবেশ শেষ করা হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারির মধ্যে সকল সাংবাদিক ফোরামগুলোর সঙ্গে আলোচনা করা হবে। তারপর সবার সম্মতিক্রমে ঐক্যবদ্ধভাবে চূড়ান্ত আন্দোলনে নামা হবে।”

তিনি আরো বলেন, ‘‘আমাদের দাবি এখন তথ্যমন্ত্রীর কাছে নয়। তিনি কথা দিয়ে কথা রাখেননি। আমরা আশা করছি প্রধানমন্ত্রী দেশে আসলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।”

সমাবেশে সভাপতির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাবান মাহমুদ বলেন, ‘‘অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণা করতে হবে। তথ্যমন্ত্রী আওয়ামী লীগের উপর ভর করে নিজের শক্তির মহড়া দেখাচ্ছেন। এ অবস্থা চলতে দেওয়া যায় না। তথ্যমন্ত্রীর প্রথম বক্তব্য হওয়া উচিত ছিল সাংবাদিকদের অধিকার নিয়ে কথা বলা। অথচ তিনি নবাবদের সঙ্গে মিলে ষড়যন্ত্র শুরু করেছেন। যতই বৈঠক করুন সাংবাদিকদের দাবিয়ে রাখতে পারবেন না।”

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, ‘‘আমরা তথ্যমন্ত্রীকে আর কোনো আল্টিমেটাম দেব না। তার বৈজ্ঞানিক ষড়যন্ত্র শক্তিশালী না আমাদের আন্দোলন শক্তিশালী আমরা সেটি দেখব। তার সব কার্যকলাপ আমাদের জানা আছে। তার বিরুদ্ধে এখনো আমাদের কলম যায়নি। আমরা তার কাছে ওয়েজবোর্ড চাই না। তার হুজুর হুজুর করার দিন শেষ। তিনি প্রতিশ্রুতি দিয়ে তা ভঙ্গ করেছেন।”

ফারুখ বলেন, ‘‘আমরা প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাই। অবিলম্বে আমাদের দাবি মেনে নিন। তথ্যমন্ত্রী সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।”

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাহ বলেন, ‘‘এভাবে দাবি আদায় হবে না। কঠোর আন্দোলন আন্দোলন না করে সেটি বাস্তবায়ন করতে হবে। তবেই দাবি আদায় হবে।”

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রেসক্লাব থেকে শুরু হয়ে পল্টন মোড় হয়ে আবার প্রেসক্লাবে ফিরে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *