Shadow

না.গঞ্জে স্পিনিং মিলে আগুনে কোটি টাকার ক্ষতি

জেলা সংবাদদাতা,নারায়ণগঞ্জ: সদর উপজেলার ফতুল্লার উত্তর নরসিংপুরে ‘এনায়েতপুর স্পিনিং’ মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তুলা ও মেশিন পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষ দাবি করছেন। কারখানার ব্লু রুমের ত্রুটিপূর্ণ একটি মেশিন থেকে আগুনের সূত্রপাত্র।

কারখানার শ্রমিক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার পৌনে ১২টায় স্পিনিং মিলের ব্লু রুমে হঠাৎ করে মেশিন হতে একটি বিকট শব্দ হয়ে আগুন ধরে মুহূর্তের মধ্যে কারখানায় ছড়িয়ে পড়ে। এসময় কারখানার শ্রমিকরা হুড়োহুড়ি করে বের হয়ে আসে। কারখানার ব্লু রুমে ফোরম্যান আলী খান গুরুতর আহত হয়। তাকে আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে।

কারখানার জেনারেল ম্যানেজার হারাধন চন্দ্র দে জানান, কারখানার ব্লু রুমে একটি মেশিন হতে আগুন ধরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি টিম প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রেণে আনে। অগ্নিকাণ্ডে তুলা, মেশিন পুড়ে প্রায় কোটি টাকার মালামাল ক্ষতি হয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মন্ডলপাড়া স্টেশনের পরিদর্শক তানভীর আলম জানান, তাদের দুটি টিম প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ক্ষতির পরিমাণ তাৎক্ষনিক নিরূপণ করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *