Shadow

পাবনার সব মার্কেট-শ‌পিংমল বন্ধ ঘোষণা

ইব্রাহীম খলীল,পাবনা জেলা প্রতিনিধি।। প্রয়াস নিউজ : পরর্বতী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ মঙ্গলবার (১৮ মে) বিকেল ৪টা থেকে পাবনার সকল মার্কেট দোকানপাট শপিংমল বন্ধ রাখার নিদের্শনা জারি করেছে পাবনা জেলা প্রশাসন।
পাবনা জেলা ম্যাজিস্ট্রেট কবীর মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয় করোনা ভাইরাস কোভিড-১৯ এর বিস্তার রোধে ১৮ মে থেকে পাবনার জেলা উপজেলা পর্যায়ের সকল মার্কেট দোকান পাট শপিংমল বন্ধ থাকবে।
কেউ এ আদেশ না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
শুধু মাত্র ঔষধ সহ নিত্য প্রয়োজনীয় দ্রবের দোকান খোলা থাকবে এবং কৃষিপণ্য সরবরাহকৃত যানবাহন খোলা থাকবে।

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেন, মানুষের কেনাকাটা সীমিত ভাবে হচ্ছে না। তারা স্বাস্থ্যবিধিও মানছেনা, সামাজিক দুরত্ব বিবেচনা করছেনা।
প্রথমত আমরা কিছু বিষয় বিবেচনা করে মার্কেট খুলে দেওয়ায় সিদ্ধান্ত নেই কিন্তু মানুষের এত ভীড়, মানুষ কোন ভাবেই সচেতন নয়। তাই আমাদের জরুরী সিদ্ধান্ত নিতে হয়েছে।
উল্লেখ্য, নভেল করোনা ভাইরাস বিস্তারের ঠেকাতে এবার ঈদে মার্কেটে কেনাকাটার বিধিনিষেধ আরোপ করা হয়। কিন্তু গত ১০ মে ব্যবসায়ীদের চাপে মার্কেট সীমিত ভাবে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
প্রতিদিন সামাজিক দূরত্ব বজায় রেখে সকাল ১০ টা থেকে বেলা ৪ টা পর্যন্ত মার্কেটে কেনাকাটার নির্দেশনা দেয়া হলেও পাবনায় তেমন কেউ মানেনি সামাজিক দূরত্ব।
জটলা জটলা হয়ে কেনাকাটায় ব্যস্ত থাকতে দেখা গেছে। বর্তমানে নভেল করোনা ভাইরাসে যখন দেশে আক্রান্ত রোগীর সংখ্যা ২৩ হাজার ছাড়িয়েছে এবং পাবনায় ১৮ জন রোগী শনাক্ত হয়েছে।
এমতাবস্থায় সামাজিক দূরত্ব না মেনে ভীড় ঈদের কেনাকাটা শুধু ঝুঁকিপূর্ণই নয় মহাবিপদ জনক। পাবনা জেলা প্রশাসনের এমন সিদ্ধান্তে সাধুবাদ জানাচ্ছেন সচেতন সমাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *