Shadow

ভুমিদস্যুর পক্ষ নিয়ে মামলা তুলে নিতে সেনা সদস্যের হুমকি

 

ভোলা প্রতিনিধি  ঃ-

দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নের দিদারউল্লাহ গ্রামের ৫ নং ওয়ার্ডের মিজি বাড়ির ভুমিদস্যু রশিদ গ্রুপের একের পর এক তান্ডব চলছেই। তাদের তান্ডব ও নানা অপকর্মের বিরুদ্ধে দৌলতখান থানায় মামলা দায়র করেছেন বারেকের ছেলে ভুক্তভোগি জাকির হোসেন। জাকির হোসেন জানায়,দিদারউল্লাহ মৌজার কালা পোল সংলগ্ন ৫২ নং খতিয়ানের এক একর ৩০ শতাংশ জমির মধ্য থেকে বিক্রয় বাদে ওয়ারিশ সুত্রে তারা ৪ জনে ৩৮ শতাংশ জমির মালিক। আর রশিদ গ্রুপ একই খতিয়ানে খরিদ সুত্রে ৫০ শতাংশ জমির মালিক। রশিদ গ্রুপ ৫০ শতাংশ জমির মালিক থাকলেও জোরপুর্বক ৩০ শতাংশ জমি দীর্ঘ বছর ধরে ভোগ দখল করে চাষাবাদ করে আসছে। কোন সালিশ মিমাংসাই তারা তোয়াক্কা করছেনা।
একপর্যায়ে গত ৪/৯/২০১৯ ইং তারিখে আমাদের জমিতে সীমানা নির্ধারন করে টিনসেট ঘর তুলে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি আমরা।
এরই মধ্যে ভমিদস্যু রশিদের নেতৃত্বে তার ভাতিজা হাসেম,শহিদুল,আব্দুল্লাহ,ইলিয়াছ,মাইনুদ্দিন,আরশাদ,ছলেমান ও ফরিদসহ একদল সন্ত্রাসী নিয়ে আমাদের ওই জমি থেকে উচ্ছেদ এবং ঘর ভাংচুেরর চেষ্টা চালায়। এসম তারা ব্যাপক তান্ডব ও লুটপাট এবং নারী ও শিশুদের উপর নির্যাতন চালায়।এ ঘটনায় দৌলতখান থানায় রশিদ গ্রুপের বিরুদ্ধে মামলা হয়েছে।
এদিকে ভুমিদস্যু রশিদ গ্রুপের আত্মীয় চরপাতা ৭ নং ওয়ার্ডের বারেকের ছেলে সেনা সদস্য আলাউদ্দিন ওই মামলা তুলে নেয়ার জন্য বাদী জাকির হোসেন তাদের লোকজনকে প্রত্যক্ষ ভাবে হুমকি দিচ্ছে। অন্যদিকে ওই জমি জবর দখল এবং ঘর থেকে উচ্ছেদের জন্য নানান ভাবে সন্ত্রাসী বাহিনী নিয়ে পায়তারা চালাচ্ছে। তারা এখন সেনা সদস্য আলাউদ্দিন ও ভুমিদস্যু রশিদ গ্রুপের ভয়ে চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। সেনা সদস্য আলাউদ্দিন ও ভুমিদস্যু রশিদ গ্রুপের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *