Shadow

ভোলায় অন্তঃসত্ত্বা গৃহবধূ হত্যার রহস্য উদঘাটন

শরীফ হোসাইন, ভোলা ॥ ভোলার ইলিশায় আলোচিত অন্তঃসত্ত্বা গৃহবধূ কুলসুম হত্যার রহস্য উদঘাটন করা হয়েছে। স্ত্রী কুলসুম হত্যার ঘটনায় তার স্বামী তছির আহমেদকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। বৃহস্পতিবার সকালে তাকে কারাগারে পাঠানো হয়। এদিকে বৃহস্পতিবার ভোররাতে তছির কে সাথে নিয়ে তছিরের পুকুর থেকে দা উদ্ধার করেছে পুলিশ।
জানা যায়, গত রোববার (১৪ মে) গভীর রাতে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাজিকান্দি গ্রামে ঘরে ঢুকে ৪ মাসের অন্তঃসত্ত্বা বিবি কুলসুম (৪০) কে গলা কেটে হত্যার ঘটনা ঘটে। পুলিশ সোমবার (১৫ মে) সকালে কুলসুমের ঘর থেকে নিহত অন্তঃসত্ত্বার মরদেহ উদ্ধার করে। কুলসুম ওই গ্রামের মো. তছির মাঝির স্ত্রী। সে ৫ সন্তানের জননী এবং ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তার স্বামী তছির পেশায় একজন জেলে।
নিহত কুলসুমের ভাই মামলার বাদী নুরুল ইসলাম বলেন, আমার ভগ্নীপতিই আমার বোনকে হত্যা করেছে। আমরা খুনির ফাঁসি চাই তবে এই ঘটনার সাথে আরো কেউ জড়িত কিনা সেটাও খতিয়ে দেখার দাবী জানিয়েছে নুরুল ইসলাম।
এ বিষয়ে কুলসুম হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো: আনোয়ার হোসেন জানান, গত ১৫ মে বিবি কুলসুমের গলা কাটা লাশ উদ্ধার করার পর থানায় অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করা হয় এবং সন্দেহাতিতভাব কুলসুমের স্বামী তছিরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এরপর বৃহস্পতিবার সকালে তছির আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন এবং স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেন।
ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহিন ফকির জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃ তছির সাজি ঘটনার সাথে তার নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে হত্যাকান্ডের বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। আসামি তার বিরুদ্ধ পক্ষকে ফাঁসানোর নিমিত্তে উক্ত হত্যাকা- করেছে বলে বিজ্ঞ আদালতে জবানবন্দির প্রদান করেছেন।
তিনি আরো বলেন, স্ত্রী বিবি কুলসুমকে গলা কেটে হত্যার ঘটনার দায় স্বীকার করায় স্বামী তছিরকে গ্রেপ্তার করার পর তাকে বৃহস্পতিবার সকালে ভোলার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তার দেওয়া তথ্য পুঙ্খানু-পুঙ্খভাবে যাচাই করতঃ জড়িত অন্যান্য আসামীদের সনাক্তপূর্বক গ্রেফতার অভিযান অব্যাহত আছে।