Shadow

মহাত্মাগান্ধি স্বর্ণপদক পেলেন ভোলার ইউপি চেয়ারম্যান হাছান মিয়া

মীর মোহাম্মদ গিয়াসউদ্দিন: ভোলা সদর উপজেলার ২নং পূর্ব ইলিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাছনাইন আহমেদ হাছান মিয়া মহাত্মাগান্ধি স্বর্ণপদক লাভ করেছেন। বিপুল ভোটে নির্বাচিত হওয়ায় এবং জনসেবায় বিশেষ অবদান রাখার কারণে দি প্রাইভ পিপলস রাইটস প্রিজারভেশন সোসাইটি ঢাকা, তাকে এ পদক প্রদান করে। ১০ ডিসেম্বর শনিবার ঢাকা সেগুন বাগিচার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠানিকভাবে তাকে এ পদক প্রদান করা হয়।
সংস্থাটি দেশের ২৫ জন চেয়ারম্যানকে এ পদক প্রদান করে। এর মধ্যে হাছনাইন আহমেদ হাছান মিয়াই ভোলার একমাত্র চেয়ারম্যান যিনি এ পদক লাভ করলেন।
বিচারপতি সৈয়দ আবু কাওসার মোহাম্মদ দবিরুশান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাসান মিয়ার হাতে  পদকের সনদ ও ক্রেষ্ট তুলে দেন।
পদক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ মানববধিকার ব্যুরোর মহাসচিব ডঃ মোহাম্মদ শাজাহান ও নজরুল ইনিষ্টিটিউট এর উপ-পরিচালক কবি রেজা উদ্দিন স্টালিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সংস্থার সিনিয়র সহ-সভাপতি এড্যাভোকেট মো. নুরুজ্জজামান। স্বাগত বক্তব্য রাখেন, সংস্থাটির মহাসচিব শাহ আলম টুন্নু। পদক প্রাপ্তদের পক্ষে বক্তব্য রাখেন ইলিশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাছনাইন আহমেদ হাছান মিয়া।
উল্লেখ্য, হাছনাইন আহমেদ হাছান মিয়া ২০১৬ সালের ৩১ মার্চ ইলিশা ইউপি চেয়রম্যান নির্বাচিত হন এবং ১০ জুলাই চেয়ারম্যানের দায়িত্ব গ্রহন করেন। হাছনাইন আহমেদ হাছান মিয়া ইলিশার সাবেক চেয়ারম্যান আবদুর রব মিয়ার সুযোগ্য সন্তান ও ইলিশার ঐতিহ্যবাহি নাদের মিয়া পরিবারের সদস্য এবং বিশিষ্ট ব্যবসায়ী। তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার অল্প দিনের মধ্যেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। হাছনাইন আহমেদ হাছান মিয়া স্বর্ণপদক পাওয়ায় তাকে বিভিন্ন মহল অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *