Shadow

মাদক কেনা-বেঁচার নিরাপদ রুট ভোলার ঘুইংগারহাট ও উত্তর দিঘলদী

ভোলা প্রতিনিধি :  ভোলা শহরের পাশাপাশি এবার ঘুইংগারহাট বাজার, চরপাতা ইউনিয়ন, বাংলাবাজার ও উত্তর দিঘলদী ইউনিয়নের আনাচে-কানাচে মাদক বেচা-কেনার নিরাপদ রুট হিসাবে ব্যবহৃত হচ্ছে। এসব জায়গায় এক সময়ে মাদক কেনা-বেচা তো দূরের কথা কেউ মাদক সেবন করতেও ভয়ে সব সময় থাকত তটস্ত। কিন্তু এখন আর সেই ভয় নেই। বরং ভয়কে জয় করেই এক শ্রেণীর যুব সমাজ এ মাদক ব্যবসা নির্বিগ্নে চালিয়ে আসছে। পেশাদার মাদক ব্যবসায়ীদের পাশাপাশি এ ব্যবসার সাথে সরাসরি জড়িয়ে পরছেন সাবেক মেম্বারসহ যুবদলের বেশ কয়েকজন নেতা । তারা এখন মাদক ব্যবসা প্রসার করার জন্য প্রতিনিয়ত দৌড়ঝাপ চালাচ্ছেন।
সরেজমিনে অনুসন্ধানে জানাগেছে, বাংলাবাজারের এক যুবদল নেতা, ঘুইংগার হাটের যুবদল নেতা ও সাবেক মেম্বার, উত্তর দিঘলদীর সাবেক মেম্বার ও বিএনপি নেতা, একই ইউনিয়ন যুবদলের এক নেতা এবং চরপাতা ইউনিয়নের এক যুবদল নেতাসহ বেশ কিছু লোক এ ব্যবসা চালাচ্ছেন পুরোদমে। পুলিশ প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে তারা দিনের পর দিন ইয়াবা ব্যবসাসহ নানান অপকর্ম চালাচ্ছে।
স্থানীয়দের সাথে আলাপ করে জানা গেছে, ইয়াবা ট্যাবলেট পাইকারী ভাবে কম দামে কিনে তারা ৫/৬ শত টাকা করে বিক্রি করে। সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত বিভিন্ন  শ্রেনীর লোকজন দামি দামি মটর সাইকেল নিয়ে এসে তাদের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করছে। বর্তমানে এসকল জায়গায় ইয়াবার ছয়লাভ চলছে। পুলিশ প্রশাসন সঠিক তথ্য না জানায় তারা খুব টপসিক্রেট ভাবেই ইয়াবা কেনা- বেচা করছে। আবার কোন কোন স্থানে তারা নিজেরা গিয়েই ইয়াবা পৌঁছে দিয়ে আসছে। ইয়াবার দ্রুত বেচা-কেনার প্রসার ঘটলে তাদের ব্যবসাও জমতে থাকে। অল্প কয়েক দিনের মধ্যেই তারা আঙ্গুল ফুলে কলাগাছ বনে যাচ্ছে। ফলে তারা এ ব্যবসাকেই পেশা হিসাবে নিয়েছে। উত্তর দিঘলদী ইউনিয়নের আলোচিত মাদক ব্যবসায়ী জাকির এখন কারাগারে আছে। কিন্তু থেমে নেই তার ইয়াবার বেচা- কেনা। রাড়ির হাট বাজারের কাঞ্চন বয়াতীর ছেলে নব্য ইয়াবা ব্যবসায়ী রফিকও এ ব্যবসার হাল ধরেছেন। রফিক তার নিজের অবস্থান থেকেই ইয়াবার ব্যবসা চালাচ্ছেন বলে স্থানীয় একাদিক ব্যক্তি জানান। অপরদিকে উল্লেখিত ইয়াবা ব্যবসায়ীদের কাছে সাধারণ মানুষও জিম্মি হয়ে পরেছে। ইয়াবা ব্যবসায়ীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী ও সুশীল সমাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *