Shadow

রামগতিতে তুচ্ছ ঘটনায় রক্তাক্ত হামলা মামলা ও আইনি নির্যাতনের অভিযোগ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে ভাত খাওয়ার সময় তুচ্ছ কথাকে কেন্দ্র করে একই পরিবারের ভাই ভাতিজাদের মধ্যে দফায় দফায় গুরুতর রক্তাক্ত হামলা মামলা ও আইনি নির্যাতনের ঘটনা ঘটেছে।
সোমবার (১৬ অক্টোবর) এ ঘটনাটি ঘটে চর পোড়াগাছা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আহাম্মদ উল্যা ভুইয়া সমাজের নজু মাঝির বাড়ীতে।
জানা যায়, মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে নজু মাঝির নৌকায় ভাত খাওয়ার সময় জামাল মাঝির ছেলে শরীফের সাথে মোরগের মাংশ কম দেয়াকে কেন্দ্র করে ঝগড়া হয় তার জেঠা কামাল মাঝির সাথে। সেই ঝগড়াকে কেন্দ্র করে কামাল মাঝি বাড়ীতে এসে উত্তেজিত হয়ে সে নিজে ধারালো অ¯্র নিয়ে তার ছেলে সাকিব, বাবুল ও মেয়ে ফারহানা মিলে নজু মাঝির ঘরে গিয়ে নজুর স্ত্রী রানু বিবি, তার ভাতিজা বউ ফাহিমা, নাতি বউ সোনিয়া, নাতিন রানীকে বেদম মারধর করে এক পর্যায়ে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে।
এ ঘটনার পরও তারা ক্ষান্ত না হয়ে কামালের ছেলে সাকিব বাড়ীর সামনে দোকানে গিয়ে সামান্য কথা কাটাকাটির জেরে স্থানীয় চান মিয়ার ছেলে ব্যবসায়ী আবু ছায়েদ ও তার ছেলে আপন এবং স্থানীয় দুই কিশোরকে চুরিকাঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে। আবু ছায়েদ এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। কামাল মাঝি ও তার ছেলেরা এ সকল সন্ত্রাসী কর্মকান্ড করে উল্টো জামাল মাঝি, আবু ছায়েদ, আপন, ফাইমার বিরুদ্ধে মিথ্যা মামলা করে পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে তাদের আইনী নির্যাতন করে।
স্থানীয় আলমগীর সহ অনেকে জানান, কামাল ও তার ছেলে মেয়েরা মিলে দফায় দফায় সন্ত্রাসী হামলা করে নজু মাঝির স্ত্রী রানু বিবি, তার ভাতিজা বউ ফাহিমা, নাতি বউ সোনিয়া, নাতিন রানী এবং আবু ছায়েদ ও তার ছেলে আপন এবং স্থানীয় দুই কিশোরকে চুরিকাঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে উল্টো জামাল মাঝি, আপন, ফাইমা সহ অনেকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন। যে মিথ্যা মামলায় জামাল মাঝি বর্তমানে জেলে রয়েছে এবং জামিনে রয়েছে আরিফ, আপন ও ফাইমা আর পলাতক রয়েছে শরীফ ও ছায়েদ।
ভূক্তভোগীরা জানায়, জামাল মাঝি, আবু ছায়েদ, আপন, ফাইমা সহ তাদের পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও উঠতি কিশোর সন্ত্রাসী সাকিব ও তার সহোদর বাবুলকে গ্রেফতারের দাবী জানায়।