Shadow

রামগতিতে বয়ার চর ব্রীজ রক্ষায় বালু অপসারণ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে চর গাজী ইউনিয়নের বয়ার চর ১০০ মিটার ব্রীজ রক্ষায় খালের মাঝখানে জমাট বাঁধা বালু অপসারণ করা হয়েছে।
জানা যায়, উপজেলার চর গাজী ইউনিয়নের বয়ারচর ১০০ মিটার ব্রীজের নীচে খালের মাঝখানে পলি জমে ভরাট হয়ে যায়। ফলে ব্রীজের দুইপাশে ভাঙ্গনের সৃষ্টি হয়। সেখানে ব্রীজ রক্ষার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নানমূখী উন্নয়ন কাজ করেছে। সংশ্লিষ্ট দপ্তর খালের মাঝখান থেকে বালু সরানোর জন্য মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজ এর প্রো: জনৈক রিয়াজ উদ্দিন রাজুকে কার্যাদেশ দেয়। সে মোতাবেক সে কাজ করে। কিন্ত বেশ কয়েকজন সাংবাদিক উদোর পিন্ডি বুদোড় ঘাড়ে দিয়ে সম্পূর্ণ খামখেয়ালী সংবাদ প্রচার করে। সংবাদে উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ মো: রাকিবকে দায়ী করে বিকৃত তথ্য দিয়ে ভ্রান্ত সংবাদ পরিবেশন করে।
এ বিষয়ে উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ মো: রাকিব জানান, আমাকে জড়িয়ে একটি অনলাইন সংবাদ মাধ্যম তথ্য বিভ্রাট করে খামখেয়ালী সংবাদ প্রচার করে। যা সম্পূর্ণ মিথ্যা। প্রকৃত সত্য হচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিশাল ব্রিজটি রক্ষায় নানমূখী উন্নয়ন কাজ করে তারই অংশ হিসেবে খালের মাঝখানে জমাট পলি অপসারনের জন্য মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজকে কার্যাদেশ প্রদান করে।
উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন বলেন, বয়ার চর ১০০ মিটার ব্রীজটির নীচে খালের মাঝখানে পলি জমে ভরাট হয়ে দুই পাশ ভেঙ্গে ব্রীজটি খালে পড়ে যাওয়ার উপক্রম হওয়ায় ব্রীজ রক্ষায় বিধি মোতাবেক নিয়ম নীতি অনুসরণ করে পলি অপসারনের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। এখানে নদী থেকে অবৈধ ভাবে কোন ধরনের বালু উত্তোরনের প্রশ্নই আসেনা।
উজেলা প্রকৌশলী মুহাম্মদ সাইফুল ইসলাম জানান, খালের মাঝখানে পলি জমাট হয়ে যাওয়ায় পানির স্রােতে ব্রীজটির দুইপাশের মাটি সরে মারাত্নক ঝুকিতে পড়ে। আমরা ব্রীজটি রক্ষায় নানামূখী উন্নয়ন প্রকল্প নিয়েছি।