Shadow

লক্ষীপুরের কমলনগরে জব্দকৃত ১১৫মেট্রিক টন চাল ও গমের নিলাম স্থগিত করেছে হাইকোর্ট ।

কমলনগর,লক্ষীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে সরকারি সিলমোহরকৃত কাবিখা প্রকল্পের ৯৫মেট্রিক টন চাল ও ২০মেট্রিক টন গম আগামিকাল সোমবার (২২মার্চ) নিলামের দিন ধার্য থাকলেও তা স্থগিত করেছেন হাইকোর্ট। বরিবার বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের দ্বৈত বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গেল বছরের ২জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) জেলা কর্মকর্তাদের যৌথ অভিযানে ১১৫টন চাল ও গম জব্দ করা হয়।

এ সময় বাদী পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল ও সরকার পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাঘমার।

২ জুলাই ২০২০ তারিখে জব্দকৃত চাল ও গম নিলাম এবং সেই সাথে বাদীর চাল ও গম আটক করা কেন বেআইনি ঘোষণা করা হবে না ও বাদিকে কেন চাল-গমগুলো ফেরত দেওয়া হবে না মর্মে মহামান্য হাইকোর্ট রুল জারি করেন।

গত ২ জুলাই ২০২০ কমলনগরের আব্দুর রবের মালিকানাধীন গোডাউনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এনএসআই এর যৌথ অভিযান চালিয়ে সরকারি সিলমোহর কৃত কাবিখা প্রকল্পের ৯৫ মেট্রিক টন চাল ও ২০ মেট্রিক টন গম সিলগালা করে। পরবর্তীতে তিনটি উপজেলার পরিচালকের নিকট থেকে বৈধ ডিও এবং প্রত্যয়ন পত্রের মাধ্যমে উক্ত ক্রয় করে। পরবর্তীতে উপজেলা প্রশাসন নিলামের জন্য গত ৮ ই মার্চ ২০২১ এ দরপত্র আহবান করে আগামীকালকে এই নিলাম হওয়ার কথা থাকলেও তা স্থগিত হয়ে গেছে। এখন আদালতে শুনানি শেষে নির্ধারিত হবে বাদীপক্ষ চাল পাবে কিনা সে পর্যন্ত নিলাম কার্যক্রম স্থগিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *