Shadow

সুপ্রিম কোর্টে ইসলামি নিদর্শনের স্থাপত্য তৈরির দাবি ওলামা লীগের

স্টাফ রিপোর্টার,ঢাকা: দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবী থেমিসের মূর্তি স্থাপন বন্ধ করে ইসলামি নিদর্শন সম্বলিত স্থাপত্য তৈরির দাবি জানিয়েছে আওয়ামী ওলামা লীগ।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ওলামা লীগসহ সমমনা ১৩ দলের আয়োজনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ৯০ ভাগ জনগোষ্ঠী মুসলমানদের ধর্মবিশ্বাসের খিলাফ এবং রাষ্ট্রধর্ম ইসলামে হারাম ঘোষিত মূর্তি সুপ্রিম কোর্টে স্থাপন করে জামায়াত জোটের কাছে সরকার বিরোধী ইস্যু তুলে দেয়া যাবে না। ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত বন্ধ করতে সুপ্রিম কোর্টের সামনে স্থাপিতব্য দেবতার মূর্তি স্থাপন বন্ধ করতে হবে। এর পরিবর্তে ইসলামি নিদর্শন সম্বলিত স্থাপত্য তৈরি করতে হবে।

তারা অভিযোগ করে বলেন, নতুন পাঠ্যপুস্তক থেকে ইসলাম অবমাননা করে হিন্দুত্ববাদী ও নাস্তিক্যবাদী পাঠ্যক্রম বাদ দেয়া হয়েছে বলা হলেও প্রকৃতপক্ষে সামান্য ব্যতিত বর্তমান পাঠ্যপুস্তক থেকে বিতর্কিত হিন্দুত্ববাদ বাদ দেয়া হয়নি। বরং পাঠ্যপুস্তকে সেগুলো বহাল তবিয়তে আছে। শুধু ষষ্ঠ শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে বিভিন্ন আয়াত শরীফ, হাদীস শরীফের মতো স্পর্শকাতর বিষয়ে ২৪টি ভুল করা হয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের মাওলানা আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী, ওলামা লীগের দপ্তর সম্পাদক শওকত আলী শেখ ছিলিমপুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *