Shadow

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার : প্রতিমন্ত্রী চুমকি

ভোলা প্রতিনিধি ॥ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামীলীগ সরকার শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তাঘাট, পুল-কালভার্ট উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যই সুখের মূল। সরকার বিছিন্ন দ্বীপের অসহায় মানুষের কথা চিন্তা করে এ দ্বীপে প্রসুতি বিভাগসহ মহিলাদেরকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশিক্ষণ দেয়া হবে। শনিবার দুপুর ১২টায় চরফ্যাশনের বিছিন্নদ্বীপ চর-পাতিলা স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
চুমকি আরো বলেন, এই স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়নকেন্দ্র চর-পাতিলার নারীদের জন্য আশার বার্তা বয়ে আনবে বলে আমি বিশ্বাস করি। চরাঞ্চলের অসহায় মহিলাদের জন্য বিজিএফ ও বিজিডি কার্ড দ্বিগুন করা হবে। চরের হত-দরিদ্র নারীদের জন্য ১০০টি টি সেলাইর মেশিন বরাদ্দের ঘোষণা দেন। এমটিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. হাশেম চৌধুরী, নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুল, আজম খাঁন ও উন্নয়ন ধারা পরিচালক মনির আহম্মেদ শুভ্র বক্তব্য রাখেন।
চর-কুকরি-মুকরি ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে বিশেষ অতিথি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, চরপাতিলার একমাত্র প্রাথমিক বিদ্যালয় ভবনের জন্য ৪ কোটি টাকা বরাদ্দ করেন। পর্যায়ক্রমে চরের বেঁড়িবাধসহ আরো ব্যাপক উন্নয়ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *