Shadow

(স:) ও আয়েশা (রা:) নিয়ে কটূক্তির প্রতিবাদে ভোলায় বিক্ষোভ-সমাবেশে জনতার ঢল

এম. শরীফ হোসাইন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মহানবী হজরত মোহাম্মদ (সা:) ও উম্মুল মুমিনীন হযরত আয়শা (রা:) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল যে উদ্বত্যপূর্ণ মন্তব্য ও সীমালঙ্ঘন করেছে তাদের দ্রুত গ্রেফতার ও সর্ব্বোচ্চ শাস্তি এবং মুসলমানদের উপর নির্যাতন, ঘর-বাড়ী ভাঙ্গচুর, অগ্নিসংযোগ বন্ধের দাবীতে ভোলায় ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের আহ্বানে প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ জুন) বাদ জুম্মা হাটখোলা মসজিদ চত্বরে স্মরণ কালের সর্ববৃহত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। জুম্মা নামাজ শেষে ভোলার বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন মুসুল্লিরা। বিক্ষোভ মিছিল সফল কারার জন্য ভোলার প্রতিটি গ্রাম থেকে ধর্মপ্রাণ মুসলমানগণ অংশগ্রহণ করেন। বিভিন্ন শ্লোগানে মুখরিত থাকে ভোলার রাজপথ। বিক্ষোভ মিছিলে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীরা অংশ গ্রহণ করেন। বিক্ষোভ মিছিল পূর্বে হঠাৎ বৃষ্টি শুরু হয়। তখন ধর্মপ্রাণ মুসলমানগণ এক চুলও নড়েনি। যে যার স্থানে দাঁড়িয়ে থাকে। বৃষ্টি উপক্ষো করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশ নিয়ে রাসুলের প্রতি তাদের ভালবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।
এ সময় বক্তারা ভারতের পণ্য বয়কট ও ভারতের মুসলমানদের বাড়ীঘর ভাংচুর বন্ধ করার দাবী জানান এবং জাতীয় সংসদে এই ঘটনায় নিন্দা প্রস্তাব পাশ করার অনুরোধ করেন। বিক্ষোভ মিছিলটি ভোলা হাটখোলা মসজিদ থেকে শুরু হয়ে ভোলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নতুনবাজার চত্ত্বরে এসে দোয়া মুনাজাতের মাধ্যমে শেষ হয়।
বিক্ষোভ মিছিল পূর্ব প্রতিবাদ সমাবেশে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ এর সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদার এর সভাপতিত্বে ভোলার তৌহিদি জনতার এই বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সহ-সভাপতি মাওলানা মুফতি ইয়াসিন নবীপুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম, আলহাজ্ব মাওলানা মীর মোঃ বেলায়েত হোসেন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আতাউর রহমান মোমতাজী, মুফতী আহাম্মদ উল্লাহ, আলহাজ্ব এম ওবায়দুর রহমান, মাওলানা মুজির উদ্দিন প্রমুখ। এছাড়াও ভোলার বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতা এবং বিভিন্ন মাদ্রাসার প্রধানগণ বক্তব্য রাখেন।