Shadow

জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে যুবকদের প্রতি -বীর বাহাদুর এমপি

চাইথোয়াইমং মারমা রুদ্র,বান্দরবান,জেলা প্রতিনিধি : এ বাংলায় জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের পূরন সোনার বাংলা গড়তে যুবকদের প্রতি এগিয়ে আসার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। উল্লেখ্য তিনি বলেন, যুবকদের জীবনের ধৈর্য্য লক্ষ্যস্থির হতে হবে। আর লক্ষ্যকে কেন্দ্র করেই সামনের দিকে  যেতে হবে।
রোজ বুধবার (১লা নভেম্বর) সকাল ১০ঘটিকায়  “যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন”এই শ্লোগানকে প্রতিপাদ্য সামনে রেখে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যাগে ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জাতীয় যুব দিবসে উপলক্ষে ক্ষুদ্র-নৃ-গোষ্টির সভাকক্ষে যুব সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।
এতে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: শহীদুল আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দিলীপ বড়ুয়া, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুদ্দিন মোহাম্মদ হাসান আলী, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শহিদুল্লাহ প্রমুখ।
এছাড়াও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সরকারী বেসরকারী কর্মকর্তাসহ যুব উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক মোঃ ইকবাল করিম,রুপালী নারী কল্যাণ ও ঋণ সহায়তা প্রদান সমবায় সমিতির প্রতিষ্ঠাতা পরিচালক রুপালী বড়ুয়া, যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপার ভাইজার মোঃ মফিজুর রশিদ, মোঃ আজিজুল হক, রংধনু সমাজ কল্যাণ সমিতি বালাঘাটা এর সহ-সভাপতি মোঃ সোহেল রানা, জেলা ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরাসহ বিভিন্ন সুশীল সমাজের প্রতিনিধি ও যুব সমাজ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন,কারিগড়ি শিক্ষা প্রশিক্ষণ কে জোর দেয়া,নিজেকে দক্ষতা গড়ে তোলা, এদেশের যুবকরাই পারবে, যুবকরাই লড়বে,সংশ্লিষ্ট প্রতিষ্ঠান রা সহযোগিতা দরকার ও  তাই আগামী দিনের সুন্দর বাংলাদেশ গড়তে যুবকদের কর্মক্ষেত্র সৃষ্টি ও যুগপোযোগী কারিগরি শিক্ষা জরুরী অত্যাবশকীয়। দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে,বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন প্রকল্পের আওতায় বর্তমানে যুবক-যুবতীরা নানান ধরনের প্রশিক্ষন ও ঋন  সুবিধা ব্যবস্থা করে দিচ্ছে । এতে করে দেশের বেকারদের আত্মকর্মসংস্থান সৃষ্টি হওয়ায় দেশ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে।
উক্ত আলোচনা সভা শেষে যুব উন্নয়নের উদ্যোগে বেকার যুবক যুবতীদের উন্নয়নের জন্য ১৪ জনকে ছয় লক্ষ চল্লিশ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *