Shadow

বাড়ির ওপর আছড়ে পড়লো বিমান, নিহত ৩৭

বিদেশ ডেস্ক : কিরগিজস্তানে জনবহুল একটি গ্রামের বাড়ির ওপর বিধ্বস্ত হয়েছে তুর্কি এয়ারলাইন্সের একটি কার্গো বিমান। দুর্ঘটনায় কমপক্ষে ৩৭ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

দেশটির মানাস বিমানবন্দরের কাছে এ ঘটনায় ওই গ্রামের অনন্ত ৪৩টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে বোয়িং ৭৪৭ বিমানটি আছড়ে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

নিহতদের বেশিরভাগই ওই গ্রামের বাসিন্দা। তাদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক শিশু রয়েছে বলে জানা যায়। ফ্লাইটটি হংকং থেকে তুরস্কের ইস্তাম্বুল হয়ে মানাস বিমানবন্দরের দিকে যাচ্ছিল। স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার দিকে এই দুর্ঘটনা ঘটে। যখন অনেকেই ঘুমিয়ে ছিলেন।

ঘন কুয়াশার কারণে বিমানটি দুর্ঘটনার কবলে পরতে পারে বলে সন্দেহ প্রকাশ করছেন মানাস বিমানবন্দর কর্তৃপক্ষ। যদিও এখন পর্যন্ত বিমানটি বিধ্বস্ত হওয়ার সঠিক কারণ জানা যায়নি।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, রাজধানী বিশকেকের অদূরে মানাস বিমানবন্দরের কাছে বসতবাড়ির ওপর আছড়ে পড়ে বিধ্বস্ত হয় বোয়িং ৭৪৭ বিমানটি।

কিরগিজস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানায়, বিমানটিতে চারজন পাইলট ছিলেন। হংকং থেকে তুরস্কের ইস্তাম্বুলে যাওয়ার পথে বিশকেকের কাছে ওই দুর্ঘটনা ঘটে। চারজন পাইলটের মধ্যে এখন পর্যন্ত একজন পাইলটের লাশ উদ্ধার করা হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *