Shadow

ভোলায় জাল-ট্রলারসহ ৮ জেলের জেল-জরিমানা

এম. শরীফ হোসাইন, ভোলা ॥ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলায় বিপুল পরিমান কারেন্ট জাল, ট্রলার উদ্ধার এবং ০৮ জেলেকে আটক করে জেল-জরিমানা প্রদান করা হয়েছে। ১৮ অক্টোবর দুপুরে এ অভিযান পরিচানলা করা হয়।
কোস্টগার্ড দক্ষিণ জোনের কমান্ডারের পক্ষে লেঃ কমান্ডার ডিকসন চৌধুরি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইলিশের প্রধান প্রজনন সময়ে মা ইলিশ রক্ষায় কোস্টগার্ড দক্ষিণ জোনের সিজি আউটপোস্ট লালমোহন ও মনপুরার দুইটি অপারেশন দল পৃথক অভিযান পরিচালনা করে ০৮ জন জেলে, ইলিশ মাছ ধরার সুতার জাল ৮০ হাজার মিটার ও ০২টি ইঞ্জিন চালিত মাছ ধরার কাঠের নৌকা আটক করে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত জেলেদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করা হয়। ইঞ্জিন চালিত কাঠের নৌকা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এই অভিযান চলমান আছে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।
অন্যদিকে অপর একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে ভোলা থানাধীন খেয়াঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ১শ’ কেটি অবৈধ পলিথিন জব্দ করে। জব্দকৃত পলিথিন পরিবেশ অধিদপ্তরের নিকট হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *