Shadow

লক্ষ্মীপুরে উপশম (প্রাঃ) হসপিটালে প্রসুতির ভুল চিকিৎসায় মৃত্যু

 

নিজস্ব প্রতিনিধি :  লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় বিচিত্রা কর নামে এক প্রসুতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে হসপিটাল ঘেরাও করে বিক্ষোভ করেন স্বজনরা।

 বৃহস্পতিবার ( ০৬ জুন) রাত ১০ টার দিকে শহরের উপশম (প্রা:) হসপিটালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। নিহত বিচিত্রা কর পৌর শহরের শাখারী পাড়া এলাকার বাবলু করের স্ত্রী।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, সকালে প্রসব জনিত কারণে বিচিত্রা করকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালটির গাইনী বিশেষজ্ঞ ডা. শঙ্কর কুমার বসাকের নির্দেশে তাকে উপশম প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। বিকালে ওই চিকিৎসকই বিচিত্রা করকে অপারেশন (সিজার) করানোর মাধ্যমে মেয়ে সন্তান প্রসব করান। সন্ধ্যায় (বিচিত্রা কর) প্রসুতির পেটে ব্যাথা অনুভব হয়। পরে আবারো তাকে রাত ৯টার দিকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। অপারেশন করে রোগীর জরায়ু কেটে ফেলা হয়। যার কারণে অতিরিক্ত রক্তক্ষরণ হয়। অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়।  অভিযোগ করেন স্বজনরা।
সিজারে রোগীর জরায়ু কেটে ফেলার ঘটনাকে স্বজনরা ভূল চিকিৎসা দাবী করে রোগীর মৃত্যুর প্রতিবাদ জানান তারা। এসময় খবর পেয়ে আরো স্বজনরা জড়ো হয়ে হাসপাতালটি ঘেরাও করে বিক্ষোভ করেন। ঘটনার পেক্ষিতে অভিযুক্ত চিকিৎসক (বসাক কুমার)আত্মগোপন করেন। আর হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতালের মুল ফটকে তালা লাগিয়ে সাংবাদিকদের প্রবেশ ও সংবাদ সংগ্রহে বাধা দেন।
এ ব্যাপারে হসপিটালের চেয়ারম্যান মো. কাউছার রোগীর মৃত্যুকে স্বাভাবিক ঘটনা হিসেবে ব্যাখ্যা দেন।
সদর থানার ওসি মোহাম্মদ লোকমান হোসেন জানান, ভূল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় স্বজনদের বিক্ষোভ ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হসপিটালের এমডিকে আটক করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।
প্রয়াস নিউজ / টি 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *