ভোলায় বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

ভোলা প্রতিনিধি ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জেরহাট বাজার সংলগ্ন বটতলা নামক স্থানে যাত্রীবাহী বাসের সাথে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে দুমড়ে মুচড়ে একাকার হয়ে গেছে। এ ঘটনায় অন্তত অর্ধশত লোক আহত হয়েছে। রোববার সকাল ৯টার দিকে ভোলা-টু-চরফ্যাশন মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, চরফ্যাশন থেকে ছেড়ে আসা হাজারীগঞ্জ পরিবহন (বরিশাল-০৫-০০৬৪) নম্বরের বাসটি ভোলার উদ্দেশ্যে কুঞ্জেরহাট বাজারের কাছাকাছি আসলে বেপরোয়া গতির ফলে নিয়ন্ত্রণ হারিয়ে চরফ্যাশনগামী মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়। এতে করে ঘটনাস্থলেই গাড়িটি দুমড়ে মুচড়ে চুরমার হয়ে যায় এবং মোটরসাইকেলে থাকা আরোহী মোঃ সাইফুল ইসলাম (৪০) গাড়ির যাত্রীসহ প্রায় অর্ধশত যাত্রী আহত হন। সাইফুল ইসলামের পা ভেঙ্গে গুরুতর আহত হন। পরে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। তার সাথে নাম না জানা আরো ২ জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করানো হলেও তাদের অবস্থা মোটামুটি ভালোর দিকে।
অপরদিকে বোরহানউদ্দিন হাসপাতালে প্রায় ৪ জন ভর্তি করানো হয়। আর বাকিদের ঘরোয়া পদ্ধতিতে চিকিৎসা দিয়ে যার যার বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে। গাড়ির মালিক পক্ষের দাবি মোটরসাইকেল আরোহীকে রক্ষা করতেই বাসটি নিয়ন্ত্রণ হাড়িয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে দুমড়ে মুচড়ে পড়ে।
কুঞ্জেরহাট বাজারের সাধারণ মানুষ, বাজার ব্যবসায়ী ও অটো চালকদের দাবি ভোলার বাস মালিক সমিতি ভোলার শত শত সাধারণ মানুষ ও অটোসহ বাকি ছোটঘাট যানবাহন চালকদের জিম্মি করে রেখেছে যুগ যুগ ধরে। তবে কেউ মুখ খুলছে না, প্রতিনিয়ত বাস ড্রাইবারদের উদাসিনতায় ঝড়ে যায় তাজা তাজা প্রাণ। তবে ১০/১৫ হাজারের বিনিময় রফাদফা হয়। আজ ভাগ্য ভালো কেউ মৃত্যু বরণ করেনি।
প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে তারা আরও বলেন, ভোলা-টু-চরফ্যাশন রোডে ফিটনেস বিহীন গাড়ী চলাচল করে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটতেই থাকে। এই ফিটনেস বিহীন গাড়ী চলাচল বন্ধের দাবী জানাচ্ছি।
বোরহানউদ্দিন থানার ওসি সাহিন ফকির এ তথ্য নিশ্চিত করে বলেন, এক্সিডেন্টের পর পরই গাড়িটির ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়। এ ঘটনায় এখনো কোন সুনির্দিষ্ট অভিযোগ বা মামলা পাইনি, তবে পুলিশ বাদী হয়ে মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থল থেকে বাসটি জব্দ করা হয়েছে।

আরও পড়ুন

Thursday, September 29, 2022

সর্বশেষ