ভোলায় ভাষা শহীদদের সম্মান জানিয়ে ফুলেল শ্রদ্ধা

এম. শরীফ হোসাইন, ভোলা। ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রবিবার রাত ১২টা ১ মিনিটে ভোলার সরকারী স্কুল মাঠে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানানোর মাধ্যমে এ দিবস পালন করা হয়েছে।
একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপি, জেলা আওয়ামীলীগ সভাপতি পক্ষে এডভোকেট জাহাঙ্গীর আলম, ভোলা কোস্টগার্ড, র‌্যাব, ভোলা আইনজীবী সমিতি, ভোলা পাসপোর্ট অফিস, পানি উন্নয়ন বোর্ড, ফায়ার সার্ভিসা, এলজিইডি, ভোলা পৌরসভা, জেলা বিজেপি, ভোলা প্রেসক্লাব, ভোলা যুবলীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা শিক্ষক সমিতি, ভোলা স্থাস্থ্য বিভাগ, ভোলা জেলা রেন্ট-এ কার মালিক সমিতি, ভোলাসহ সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ছাড়াও বিভিন্ন সরকারী-বেসরকারী সংগঠন ফুল দিয়ে দিবসটি পালন করে।
দিবসটিকে পালন করার জন্য বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগসহ সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থা। ভোলার কেন্দ্রীয় শহীদ মিনারকে সজ্জিত করা হয়েছে নানান রংয়ে। ফুল দেয়ার জন্য রাত ১০টা থেকে রাত ১২টা ১মিনিট পর্যন্ত বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের লোকজন সরকারী স্কুল মাঠে অবস্থান করতে থাকেন।
শহীদদের স্মরণে প্রথমে ফুল দেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। তার পরে পর্যায়ক্রমে জেলা আওয়ামীলীগ, ভোলা প্রেসক্লাব, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, ভোলা ছাত্রলীগ, আইনজীবী সমিতি, ভোলা স্কাউটস, ভোলা থিয়েটার, এলজিইডিসহ রাজনৈতিক, সামাজিক, সাংষ্কৃতিক এবং সরকারী-বেসরকারী সংস্থা। শহীদ মিনারে ফুল দেয়ার পর মাঠে অবস্থিত সকল অঙ্গ-সংগঠনের লোকজনদেরকে নিয়ে ভাষা শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয় এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। অন্যদিনে ভোলার দৌলতখান, বোরহানউদ্দিন, তজুমদ্দিন, চরফ্যাশন ও মনপুরা উপজেলা যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তার্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়।

আরও পড়ুন

Thursday, September 22, 2022

সর্বশেষ