ভোলায় পৃথক দুর্ঘটনায় দুই জনের মৃত্যু ॥ আহত-৫

এম. শরীফ হোসাইন (চীফ রিপোর্টার), ভোলা ॥ ভোলায় পৃথক দুটি দুর্ঘটনায় ২ জনের মৃত্যু এবং ৫ জন আহত হয়েছে। সোমবার (১৬ মে) দুপুরের দিকে পৃথক পৃথক স্থানে এ দুর্ঘটনা ঘটে। প্রথমে ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ছাদ থেকে পড়ে শ্রমিক এবং পরে ইলিশা সড়কে ট্রলির চাঁপায় এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।
জানা গেছে, ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ৮তলা নতুন ভবনের ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। এ সময় অসাবধানতার কারণে ছাদ থেকে পড়ে রিপন (২৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ছাদ থেকে পড়ার সাথে সাথে লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালের পুরাতন ভবনে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত শ্রমিক রিপন (২৮) দৌলতখান উপজেলার চরপাতা ৪ নং ওয়ার্ডের কাজিরহাট এলাকার মোল্লা বাড়ির দাইমুদ্দিন মোল্লার ছেলে। বিগত কয়েক বছর আগে রিপন ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের বিয়ে করেন। তার চার বছর একটি কন্যাসন্তান রয়েছে।
ভোলা সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান জানান, সকাল থেকে রিপন ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসাপাতলের নির্মাণাধীন ভবনের ৮ তলার ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন। ওই সময় হঠাৎ ছাদ থেকে তিনি পড়ে যান। পরে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে হাসপাতালের পুরাতন ভবনে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
অপরদিকে ভোলার ইলিশা সড়কে অটোরিকশা চাঁপায় জিন্নাতুল মাইসা (৯) নামের স্থানীয় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল কিন্ডার গার্ডেনের চতুর্থ শ্রেণীর এক ছাত্রী নিহত হন। ইলিশা সড়কের কামাল মেম্বারের মিলের সামনে দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে মাইসা ঘটনাস্থলে মারা যায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইলিশা সড়কের পরানগঞ্জ এলাকায় যাত্রীবাহী ব্যাটারী চালিত অটোরিকশার সঙ্গে বিপরিত দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রলির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশার যাত্রী মাইসা ঘটনাস্থলেই মারা যায়। এসময় ওই অটোরিকশায় থাকা আরো ৫ যাত্রী আহত হয়েছে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক মাইসাকে মৃত ঘোষণা করেন। এদিকে মাইসা’র মাসহ আরো ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে বরিশালে প্রেরণ করা হয়েছে। নিহত মাইসা ইলিশা ইউনিয়নের পূর্ব ইলিশা ৫নং ওয়ার্ডের জসিম উদ্দিনের মেয়ে। জসিম উদ্দিন আশা এনজিও চরফ্যাশনে এবিএম কর্মকর্তা।
ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে দায়িত্বরত পুলিশ সদস্য মো. মামুন দু’জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বলেন, আমরা খবর পেয়েছি, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

আরও পড়ুন

Thursday, September 29, 2022

সর্বশেষ